1. admin@dailygrambangla.com : admin :
শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১১:২৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
মালিগাছা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের পরিদর্শিকার বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ পটিয়ার হাবিলাসদ্বীপ সমাজ কল্যাণ সংসদের বিজয়া সম্মেলন পাবনা’য় চিকিৎসা ছুটি নিয়ে ছাত্র হত্যা চেষ্টা মামলার আসামি’র রাজসিক জীবন-যাপন বন্দরে শারদীয় দুর্গোৎসব  উপলক্ষে  সনাতন ধর্মাবলম্বীদের বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করলেন মাজারুল ইসলাম হিরন সোনারগাঁয়ে “এক” টাকাও চাঁদা দিবেন না: বিএনপি নেতা “আতাউর প্রধান” সোনারগাঁয়ে হাসান খান উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠনে অনিয়ম রাত পোহালেই শারদীয় দুর্গোৎসবের পর্দা উন্মোচন সোনারগাঁয়ে ছাত্রদলের প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল পাবনার পরিবেশ রক্ষায় কাজ করছে “২৪ এর নবদূত সেচ্ছাসেবী সংগঠন “ মিথ্যা বানোয়াট ভিত্তিহীন সংবাদের বিরুদ্ধে তীব্র প্রতিবাদ

সোনারগাঁয়ে হাসান খান উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠনে অনিয়ম

  • আপডেট : মঙ্গলবার, ৮ অক্টোবর, ২০২৪
  • ৪৬ বার পঠিত

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি:

শিক্ষা বোর্ডের নির্দেশনা উপেক্ষা ও অনিয়ম করে নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার সনমান্দী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠনে অনিয়মের অভিযোগ উঠেছে। এ বিষয়টি নিয়ে ওই এলাকাবাসী শিক্ষক-শিক্ষার্থী এবং অভিভাবকদের মাঝে ক্ষোভ বিরাজ করছে।

এদিকে শিক্ষার্থীদের অভিভাবকরা নবগঠিত পকেট কমিটি গঠনের প্রক্রিয়া বাতিল করে পুনরায় তফসিল ঘোষণার মাধ্যমে নতুন কমিটি গঠনের দাবি জানিয়েছেন শিক্ষার্থী, অভিভাবকরা।

জানা যায়, ২৫ এপ্রিল ২০২৪ সালে শিক্ষাবোর্ডের সর্বশেষ প্রজ্ঞাপন অনুসারে ম্যানেজিং/গভর্নিং বডি নির্বাচনে অংশগ্রহণকারীদের জন্য মনোনয়ন পত্রের মূল্য সিটি কর্পোরেশন এলাকায় ৩ হাজার, জেলা সদর ও পৌরসভায় ২ হাজার অন্যান্য এলাকায় ১ হাজার টাকা মূল্য নির্ধারন করা হয়। শিক্ষাবোর্ডের প্রজ্ঞাপনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে হাসান খান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দেলোয়ার হোসেন মনোনয়ন পত্র ২০ হাজার টাকা নির্ধারন করলে প্রার্থীরা ২০ হাজার টাকায় কিনতে বাধ্য হয়। প্রতিষ্ঠানের নির্বাচনে অংশগ্রহণ করতে অনেক অভিভাবকদের ইচ্ছা থাকলেও অতিরিক্ত টাকা নেওয়ায় অনেকেই আগ্রহ হারিয়ে ফেলেন। এতে অনেকের মধ্যেই ক্ষোভ বিরাজ করছে।

মনোনয়ন সংগ্রহকারী ও সাবেক মেম্বার মোমেন সরকার জানান, আমাদের কাছ থেকে অনিয়ম করে প্রধান শিক্ষক দেলোয়ার হোসেন অতিরিক্ত টাকা আদায় করেছেন। কতটা দুর্নীতিবাজ হলে ১ হাজার টাকার মূল্যের ফরম ২০ হাজার টাকা বিক্রি করতে পারে। এর সঠিক তদন্ত করে আইনি ব্যবস্থা গ্রহনের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট দাবী জানাই।

এ ব্যাপারে অভিযুক্ত প্রধান শিক্ষক অতিরিক্ত টাকা আদায়ের বিষয়টি স্বীকার করে বলেন, ম্যানেজিং কমিটির সিদ্ধান্তেই আমি ২০ হাজার টাকা আদায় করেছি।

ম্যানেজিং কমিটির সভাপতি মনিরুজ্জামান মনির বলেন, আমিও সাংবাদিক তোমারও সাংবাদিক এ বিষয়ে সংবাদ প্রকাশ না করার জন্য অনুরোধ করেন তিনি।

সোনারগাঁ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবু তালেব জানান, প্রজ্ঞাপনে নির্ধারিত মূল্যের অতিরিক্ত ফি আদায় করা নিয়ম বহির্ভূত। তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দেশ প্রকাশ ©
Theme Customized By Shakil IT Park