1. admin@dailygrambangla.com : admin :
শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৯:৫০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
মালিগাছা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের পরিদর্শিকার বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ পটিয়ার হাবিলাসদ্বীপ সমাজ কল্যাণ সংসদের বিজয়া সম্মেলন পাবনা’য় চিকিৎসা ছুটি নিয়ে ছাত্র হত্যা চেষ্টা মামলার আসামি’র রাজসিক জীবন-যাপন বন্দরে শারদীয় দুর্গোৎসব  উপলক্ষে  সনাতন ধর্মাবলম্বীদের বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করলেন মাজারুল ইসলাম হিরন সোনারগাঁয়ে “এক” টাকাও চাঁদা দিবেন না: বিএনপি নেতা “আতাউর প্রধান” সোনারগাঁয়ে হাসান খান উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠনে অনিয়ম রাত পোহালেই শারদীয় দুর্গোৎসবের পর্দা উন্মোচন সোনারগাঁয়ে ছাত্রদলের প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল পাবনার পরিবেশ রক্ষায় কাজ করছে “২৪ এর নবদূত সেচ্ছাসেবী সংগঠন “ মিথ্যা বানোয়াট ভিত্তিহীন সংবাদের বিরুদ্ধে তীব্র প্রতিবাদ

ঘুষ দুর্নীতির গডফাদার উমেদার আমজাদ এখন কোটিপতি

  • আপডেট : মঙ্গলবার, ২৮ মে, ২০২৪
  • ৯১ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক:

নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও সাব রেজিস্ট্রি অফিসের উমেদার মো. আমজাদ হোসেনের বিরুদ্ধে ব্যাপক দুর্নীতি ও অনিয়মের অভিযোগ পাওয়া গেছে।

দলিল দাতা-গ্রহিতা ও দলিল লেখকদের জিম্মি করে প্রতিদিন অবৈধভাবে হাতিয়ে নিচ্ছে লাখ লাখ টাকা।এছাড়াও ওমেদার আমজাদ হোসেন সোনারগাঁও সাব রেজিস্ট্রি অফিসের সহকারী, পিওন ও নকল নবীশদের নানাভাবে ভয়ভীতি দেখিয়ে জিম্মি করে রেখেছে। ফলে তার বিরুদ্ধে কেউ কোন টু শব্দ করার সাহস পাচ্ছে না।

জানা যায় সোনারগাঁও উপজেলার কাঁচপুর এলাকার মোঃ হযরত আলী এর ছেলে আকাশ উমেদার মো. আমজাদ হোসেনের দুর্নীতি ও অনিয়মের বিরুদ্ধে ২ মে দুদুকে লিখিত অভিযোগ দিয়েছেন।

সোনারগাঁও সাব রেজিস্ট্রার অফিস এর দলিল লেখকগন জানান উমেদার আমজাদ হোসেন তাদের পার্টিদের বাড়ীতে গিয়ে দলিল লেখকদের দিয়ে দলিল নিবন্ধন না করিয়ে তাকে দিয়ে করাতে বলে তা না হলে সাব রেজিস্ট্রার দিয়ে দলিল নিবন্ধন বন্ধ করে দিবে বলে হুমকি দেয়। দলিল লেখকরা আরও জানান উমেদার আমজাদ হোসেন আমাদের পার্টিদের বাড়ীতে যাওয়া বিষয়টি আমরা সাব রেজিস্ট্রার মোঃ মুজিবুর রহমান কে জানিয়েছি।

খোঁজ নিয়ে জানা যায়, উমেদার মো. আমজাদ হোসেন সোনারগাঁও সাব রেজিস্ট্রি অফিসে ৬০ টাকা দৈনিক মুজুরিতে সাব রেজিস্ট্রারের বিভিন্ন ফরমাইশ (আদেশ) পালনের জন্য চাকুরি নেন। আমজাদ হোসেন উমেদারের চাকুরি পাওয়ার পর সে অত্র অফিসটি আস্তে আস্তে নিজের কজ্বাব নিয়ে নেয়। শুরু হয় তার দাপট সে অত্র অফিসের সহকারী থেকে শুরু করে টিসি মোহরার, মোহরার, সবাইকে বিভিন্ন ধরনের ভয়ভীতি দেখিয়ে তার কর্তৃত্ব দেখাতে শুরু করে। মাত্র ৭-৮ বছর ৬০ টাকা মুজুরিতে চাকুরি করা উমেদার আমজাদ হোসেন এখন কোটি কোটি টাকার মালিক।

২০২৩ সালে ঘুষ দুর্নীতি ও অনিয়মের অভিযোগে উমেদার আমজাদ হোসেন কে সোনারগাঁও সাব রেজিস্ট্রার অফিসের সাব রেজিস্ট্রার আলী আজগরের সময় জেলা রেজিস্ট্রার উমেদার আমজাদ হোসেন কে স্ট্যান্ড রিলিজ (তাৎক্ষণিক অবমুক্ত) করা হয়েছে।

বদলির আদেশ পাওয়া উমেদার আমজাদ হোসেনকে রূপগঞ্জ সাব রেজিস্ট্রী অফিসে বদলি করা হয়েছে। দ্রুত তাদের বর্তমান কর্মস্থল ত্যাগ করে সেখানে যোগ দিতে বলা হয়েছে। পরে কয়েক মাস না যেতে সে জেলা রেজিস্ট্রার ও বিভিন্ন নেতাদের ম্যানেজ করে সোনারগাঁও সাব রেজিস্ট্রি অফিসে আমজাদ হোসেন যোগদান করেন। তার কিছুদিন পরই উমেদার আমজাদ হোসেন নানাভাবে জনহয়রানী করে দুর্নীতির মাধ্যমে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেয়া শুরু করে। বর্তমানে সে নিজেকে অনেক বড় অফিসার মনে করে। কারণ সে সাব রেজিস্ট্রার মোঃ মুজিবুর রহমানের সঙ্গে দাড়িয়ে দলিল চেক করার নামে দাতা-গ্রহীতাকে বিভিন্ন ধরনের খুটিনাটি ভুল দরে দাতা- গ্রহীতাদের জিম্মি করে লক্ষ লক্ষ টাকা ঘুষ আদায় করে থাকে।

নিয়মানুযায়ী একজন উমেদারের কাজ হলে সাব রেজিস্ট্রারের বিভিন্ন আদেশ পালন করা । কিন্ত বাস্তবে তা হচ্ছে না, উমেদার আমজাদ হোসেন নিয়মের বাহিরে গিয়ে সে দলিল চেক করে । আর সহকারী যার কাছ মূলত দলিল চেক করা সেই সহকারী পুতুলের মতো বসে থাকে। কারণ তাকে উমেদার আমজাদ হোসেন ও পারভীন দলিল চেক করতে দেন না।

জানা যায়, উমেদার আমজাদ হোসেন অনেক চালাক ও চোতোর মানুষ তার নামে জায়গায় জমি না কিনে তার শশুরের নামে অনেক জমি ক্রয় করেছেন।

সূত্র আরও জানায়, উমেদার আমজাদ হোসেন নাকি জেলার রেজিস্ট্রার ও আইজিআর অফিস ম্যানেজ করে এইসব বেপরোয়া কর্মকাণ্ড চালান। এ ব্যাপারে ভুক্তভোগীরা আইন মন্ত্রণালয়, দুর্নীতি দমন কমিশন ও আইজিআর পরিদপ্তরের হস্তক্ষেপ কামনা করেছেন।

উমেদার আমজাদ হোসেন ঘুষ গ্রহণ ও অনিয়মের অভিযোগ অস্বীকার করে বলেন, আমি কোনো দলিল লেখকের কাছে ঘুষ দাবি করিনি। একটি মহল আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ এনেছে। এসব অভিযোগ সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দেশ প্রকাশ ©
Theme Customized By Shakil IT Park